ভিডিও

অশালীন অঙ্গভঙ্গি করে নিষিদ্ধ রোনালদো, সঙ্গে বড় জরিমানা 

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৩:০৪ দুপুর
আপডেট: মার্চ ০১, ২০২৪, ০১:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : সৌদি প্রো লিগে দর্শকদের প্রতি অশ্লীল অঙ্গভঙ্গির দায়ে নিষিদ্ধ হয়েছেন আল নাসরের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি ফুটবল ফেডারেশনের (এসএফএফ) ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি   অশালীন অঙ্গভঙ্গি করার দায়ে পর্তুগালের তারকা এই ফুটবলারকে নিষেধাজ্ঞার পাশাপাশি বড় অঙ্কের জরিমানা করেছে। 
যে কারণে আজ (বৃহস্পতিবার) রাতে আল নাসরের ম্যাচে খেলতে পারবেন না ৩৯ বছর বয়সী এই পর্তুগিজ তারকা।   
সৌদি আরবে খেলতে যাওয়ার পর দর্শকদের আচরণে বিরক্ত হয়ে রোনালদো বেশ কয়েকবার মেজাজ হারিয়েছেন। তবে আল শাবাবের বিপক্ষে ম্যাচে তার প্রতিক্রিয়া ছিল বেশ দৃষ্টিকটু। ম্যাচ চলাকালে গ্যালারি থেকে আসা লিওনেল মেসির নামে স্লোগান আসতে শুরু করলে বাজে অঙ্গভঙ্গি করেন রোনালদো।
সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এই বিষয়ে রোনালদোর কাছে ব্যাখ্যা চেয়েছিল সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি। তবে রোনালদো কোনো দোষ স্বীকার করেননি। বরং জানিয়েছেন, তিনি কোনো দৃষ্টিকটু আচরণ করেননি। যা করেছেন, তা ইউরোপীয় ফুটবলে সাধারণ ব্যাপার। সব ক্লাব ও খেলোয়াড়ের প্রতিই তার পূর্ণ শ্রদ্ধা আছে, এমন মন্তব্যও করেছেন তিনি। 
এরপরেই রোনালদোকে এক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়। এছাড়া আছে ৩০ হাজার রিয়াল জরিমানা। এর মধ্যে ১০ হাজার রিয়াল দিতে হবে সৌদি ফুটবল ফেডারেশনকে। আর অভিযোগ প্রস্তুতকরণ খরচবাবদ আল শাবাবকে ২০ হাজার রিয়াল। রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই বলে জানিয়েছে কমিটি।
সিআরসেভেন যেখানেই যাচ্ছেন, মেসির ‘ভুত’ যেন তাড়া করছে তাকে। সাম্প্রতিক সময়ে হুটহাট মেজাজও হারিয়ে ফেলছেন। গতকাল (রোববার) রাতেও আল শাবাব সমর্থকদের 'মেসি, মেসি' স্লোগানে মেজাজ ঠিক রাখতে পারেননি সিআরসেভেন। জয় নিশ্চিত হওয়ার পর কানের পেছনে হাত নিয়ে সেই স্লোগান শুনছেন এমন ভঙ্গি করেন রোনালদো। এরপর আল-শাবাব সমর্থকদের উদ্দেশ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করেই জয় উদযাপন করেন ৩৯ বছর বয়সী এই তারকা।
এর আগে গত ৯ ফেব্রুয়ারি আল-হিলালের বিপক্ষে প্রীতি ম্যাচ হারের পর মেসি মেসি স্লোগানের প্রতিক্রিয়ায় বাজে অঙ্গভঙ্গি করেছিলেন রোনালদো। ওইদিন এক সমর্থকের ছুঁড়ে মারা স্কার্ফ নিজের শর্টসের ভেতর ঢুকিয়ে ফেলেছিলেন তিনি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS